ব্রেকিং নিউজ

একজন বাবাকে বাঁচানোর করুণ আর্তি

চুয়েটনিউজ২৪ ডেস্কঃ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) পেট্রোলিয়াম ও খনিজসম্পদ প্রকৌশল (পিএমই) বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী ও চুয়েট সাংবাদিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক নাজমুস সাকিবের বাবা দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছেন।

২০০৩ সালে এক দূর্ঘটনায় পায়ের হাড় ভেঙ্গে যায় সাকিবের বাবার। পরবর্তীতে ভুল চিকিৎসার কারণে অবস্থার আরো অবনতি হয়। হাড়ের ভিতর টিউমার ও ক্যান্সার শনাক্ত করেন এবং পরে বাইপোলার সংযোজন করেন।

২-৩ মাস আগে তার অবস্থার আরো অবনতি হয়। দেশে কোনো চিকিৎসা করতে চিকিৎসকরা অপারগতা প্রকাশ করায় তাকে ভারতের ভেলোরের ক্রিশ্চিয়ান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।

ডাক্তারদের বোর্ড প্রথমে তার বাবার কন্ডোসারকোমা ( bone cancer) হয়েছে বলে শনাক্ত করেন এবং খরচ ৬-৭ লাখ টাকা লাগবে বলে জানালেও সব পরীক্ষা শেষে রিপোর্ট দেখার পর তারা জানান যে, তার পায়ের পুরো ফিমার ইনফেকশনে নষ্ট হয়ে গেছে। ফিমারটা চেঞ্জ করতে হবে এবং জয়েন্টে ১.৫ কেজি টিউমারসহ পুজ জমে গেছে। সেগুলো অপারেশন করে অপসারণ করতে হবে। ফলে হিপজয়েন্ট রিপ্লেসমেন্ট সহ চিকিৎসা খরচ দ্বিগুন বেড়ে প্রায় ১৪ লাখ টাকায় দাঁড়ায়।

পরিবারে উপার্জনক্ষম আর কেউ না থাকায় টিউশনি করে গত কয়েকবছর ধরে সাকিব তার পরিবারকে চালিয়ে নিচ্ছিলেন। কিন্তু অনেকের সহযোগীতায়, আত্নীয়-স্বজনের কাছ থেকে ধার ও জমি বিক্রি করার পরেও এখন পর্যন্ত ১০ লাখের বেশি যোগাড় করা সম্ভবপর হয়নি। এতদিনের চিকিৎসার খরচ যোগাতে গিয়ে আর যাবার মত জায়গা নেই তার।

আগামী ১৬ অক্টোবর ( মঙ্গলবার) সাকিবের বাবার অপারেশন হবে। অপারেশনের পর রিলিজের দিন সমস্ত টাকা পরিশোধ করতে হবে। ২৫ বছর যাবত সৎ ও নিষ্টার সাথে সাংবাদিকতার মত মহান পেশায় দায়িত্ব পালন করা লোকটি আর মাত্র ৪ লাখ টাকার কাছে হার মানতে পারেননা।
বাস্তবতার সাথে দিনের পর দিন লড়াই করে যাওয়া পরিবারটিকে বাঁচাতে সকলের আর একটু সহযোগিতা একান্তই দরকার।

ব্যাংকে টাকা পাঠানোর ঠিকানাঃ
একাউন্টের নামঃ Sikder Abdus Salam
একাউন্টের নাম্বারঃ 36856, ইসলামী ব্যাংক (ফার্মগেট শাখা)।
সাকিবের বিকাশ নাম্বারঃ
01828428132
01717331757
রকেটে টাকা পাঠাতেঃ
01521484717

ডাচ বাংলা ব্যাংকঃ
একাউন্টের নাম্বারঃ 112.105.0007231
একাউন্টের নামঃ Injamam Ul Hoque
পথেরহাট শাখা।