ব্রেকিং নিউজ

উৎসবমুখর পরিবেশে চুয়েটে ভর্তি পরীক্ষা সম্পন্ন

_DSC0061

চুয়েটনিউজ২৪ডেস্ক :

উৎসবমুখর পরিবেশে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষা আজ বুধবার অনুষ্ঠিত হয়েছে। পাঁচটি অনুষদের অধীনে পরীক্ষা হয় ২টি পর্বে। প্রথম পর্বে ‘ক’ ও ‘খ’ গ্রুপের পরীক্ষার্থীদের নিয়ে সকাল ১০ টা থেকে ১ টা পর্যন্ত মোট তিন ঘন্টা লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয় এবং ২য় পর্বে একই দিন বিকাল ২:৩০ টা থেকে ৪:৩০ টা পর্যন্ত খ গ্রুপের ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হয় মুক্তহস্ত অঙ্কন। ১০ টি বিভাগে মোট ৭০০ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবে। বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটির সূত্রে জানা যায়,এবার ভতি পরীক্ষায় ৮ হাজার ৫৩৩ শিক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৫ হাজার ৬৫৯ জন শিক্ষার্থী ।

চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম, ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ সাইফুল ইসলাম এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতি: দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী সকাল ১১ টায় ভর্তি পরীক্ষার বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন এবং সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভর্তি পরীক্ষা সম্পন্ন হওয়ায় সন্তোষ প্রকাশ করেন ।

এদিকে ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে গতকাল থেকেই ক্যাম্পাসজুড়ে রয়েছে উৎসবমুখর পরিবেশ । অভিভাবক ও শিক্ষার্থীদের পদচারণায় ক্যাম্পাস ছিলো সরব। শিক্ষার্থীদের সাহায্য ও দিকনির্দেশনামূলক তথ্য দিতে সবসময় সক্রিয় ছিল সেচ্ছাসেবক দল এবং বিভিন্ন ছাএসংগঠন ও ফোরামের সদস্যরা । ঘটেনি কোন ধরনের অনাকাক্ষিত ঘটনা কিংবা রাস্তায় দীর্ঘযানজট।দেশের বিভিন্নস্থান থেকে আসা পরীক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে ভর্তি পরীক্ষা শেষ করে ক্যাম্পাস থেকে ফিরে গেছে। ভর্তি পরীক্ষায় নির্বাচিত প্রার্থীদের তালিকা প্রকাশিত হবে ১৬ নভেম্বর । ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.cuet.ac.bd) পাওয়া যাবে।

০১/১০/২০১৭ ইং

180 Total Views 1 Views Today