ব্রেকিং নিউজ

উৎসবমুখর পরিবেশে চুয়েটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

All-focus

চুয়েটনিউজ২৪ডেস্কঃ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) স্নাতক ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকাল দশটায় ক ও খ গ্রুপের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরে দুপুর আড়াইটা থেকে খ গ্রুপের মুক্ত হস্ত অঙ্কন পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী বলেন, ভর্তি পরীক্ষায় ক বিভাগে ৫৫৭৭ জন ও খ বিভাগে ৩৪৯ জন পরীক্ষার্থী উপস্থিত ছিল। পরীক্ষা ঠিক সময়েই আরম্ভ হয় এবং প্রতি বছরের মতো সুন্দর ও সুষ্ঠুভাবে শেষ হয়েছে। কোনরূপ বিশৃঙ্খলা বা অনিয়মের ঘটনা ঘটেনি।

সকাল ১১টায় চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম ভর্তি পরীক্ষার বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন। এ সময় ভর্তি পরীক্ষা কমিটি-২০১৮ এর সভাপতি অধ্যাপক ড. মোঃ সাইফুল ইসলাম এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী উপস্থিত ছিলেন।

নবাগত পরীক্ষার্থী ও অভিভাবদের আবাসন, যাতায়াত, খাওয়া দাওয়া ইত্যাদি বিষয়ে সর্বোচ্চ সহযোগিতা করছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। হলে নিজেদের সিট ছেড়ে দিয়ে নবাগতদের জায়গা করে দিয়েছেন তাঁরা।

এদিকে দুপুরে পরীক্ষা শেষে পরীক্ষার্থীদের স্বাগত জানিয়ে চুয়েট ছাত্রলীগের পক্ষ থেকে এক শুভেচ্ছা মিছিল বের করা হয়। সভাপতি সৈয়দ ইমাম বাকের ও সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসাইন সম্রাট সহ অন্যান্য ছাত্রলীগ কর্মীরা এতে উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের গোল চত্বরে ছিল সিলেট, পাবনা, সিরাজগঞ্জ, রংপুর, বরিশাল, রাজশাহী, ময়মনসিংহ, বগুড়াসহ বিভিন্ন এলাকাভিত্তিক সংগঠনের স্টল।

ক্যাম্পাস পরিষ্কার রাখতে সচেষ্ট ছিল সমকাল সুহৃদ সমাবেশ-চুয়েট। নির্দিষ্ট স্থানে আবর্জনা ফেলার জন্য তাঁদের পক্ষ থেকে ছিল ডাস্টবিন ও অন্যান্য আনুষঙ্গিক ব্যবস্থা।

শিক্ষার্থীদের প্রশংসা করে জনৈক অভিভাবক চুয়েটনিউজ২৪.কম কে বলেন,শিক্ষার্থীরা সারারাত দাঁড়িয়ে থেকে আমাদের অভ্যর্থনা জানিয়েছেন ,আমাদের থাকার ব্যবাস্থা করে দিয়েছেন। তারা সার্বক্ষনিক তদারকি করেছেন যাতে কোনো ধরনের বিশৃঙ্খলা না হয় ,পরিবহন ব্যবস্থা যেন ন্যায্য ও সহজপ্রাপ্য হয়। এজন্য তারা অবশ্যই প্রশংসার দাবিদার।