ব্রেকিং নিউজ

আলোকচিত্র প্রদর্শনীতে চুয়েট শিক্ষার্থীর সাফল্য

Photo Contest

ইনজামাম উল হক:

জাতীয় পর্যায়ের আলোকচিত্র প্রদর্শনীতে দ্বিতীয় স্থান অধিকার করেছে চট্টগ্রাম প্রকৌশল ওপ্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) তড়িত ও টেলিযোগাযোগ প্রকৌশল বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মো. জোবায়ের হোসাইনের আলোকচিত্র। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ১৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সে অঞ্চলের মানুষ ও প্রকৃতি বিষয়ে আয়োজিত আলোকচিত্র প্রতিযোগিতায় তিনি এ সাফল্য অর্জন করেন।

গত ১৫ জুলাই রাজধানীর ধানমন্ডির দৃক আলোকচিত্র প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার পাশাপাশি ছিল পাচদিন ব্যাপী আলোকচিত্রের প্রদর্শনী। এতে দেশের ৭০ জন প্রতিযোগীর একশটি ছবি প্রদর্শিত হয়। জোবায়ের হোসাইনের ‘এ ত্রিপুরা গার্ল এট হার শপ’ শিরোনামের আলোকচিত্রটি বিচারকদের ভোটে প্রতিযোগিতার দ্বিতীয় শ্রেষ্ঠ আলোকচিত্র হিসেবে নির্বাচিত হয়।

জোবায়ের তাঁর অর্জনের স্বীকৃতিস্বরূপ প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথি  তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর নিকট থেকে প্রাইজমানি হিসেবে পেয়েছেন ৩৫ হাজার টাকা । অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এবং মন্ত্রণালয়ের সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরা।

নিজের এই সাফল্যে দারুন খুশি জোবায়ের হোসাইন। তিনি বলেন, দেশের জাতীয় পর্যায়ের একটি প্রদর্শনীতে দ্বিতীয় স্থানে নির্বাচিত হতে পেরে আমি খুবই আনন্দিত । এর মাধ্যমে আমি জাতীয় পর্যায়ে চুয়েট ফটোগ্রাফিক সোসাইটি অর্থাৎ, চুয়েটের প্রতিনিধিত্ব করতে পেরেছি । আমার অঞ্চলের ঐতিহ্য, সৌন্দর্য ও মানুষের জীবনযাত্রা যে আমি তুলে ধরতে পারাটাই বেশি আনন্দের।  এছাড়া এই অর্জনের জন্য চুয়েট ফটোগ্রাফিক সোসাইটির সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, আমার লক্ষ্য এখন জাতীয় পর্যায়ের পাশাপাশি আন্তর্জাতিক প্রতিযোগিতা এবং প্রদর্শনীতে অংশ নেয়া । আমি আশা করছি একদিন বিশ্বের সামনে দেশকে তুলে ধরতে পারব ।

তারিখ: ২২.৭.১৬