ব্রেকিং নিউজ

আত্মার আত্মীয়তার প্রয়াসে চুয়েট জয়ধ্বনির পনের বছর পূর্তি উৎসব শুরু

প্রথমদিনে বর্ণিল র‌্যালির মধ্যে  দিয়ে দুদিন ব্যাপি আয়োজনের সূচনা হয়।

প্রথমদিনে বর্ণিল র‌্যালির মধ্যে দিয়ে দুদিন ব্যাপি আয়োজনের সূচনা হয়।ছবি তুলেছেন চুয়েটের অফিসিয়াল ফটোগ্রাফার মো. সালামতুল্লাহ্

 

আজহারুল ইসলাম

এসো আলোর পরশ বিলিয়ে দেই, মিলে আত্নার আত্নীয়তায় -এই শ্লোগানকে সামনে রেখে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) সাংস্কৃতিক সংগঠন জয়ধ্বনির ১৫ বছর পূর্তি উৎসব শুরু হয়েছে। আলোকচ্ছটার দ্বিতীয় অধ্যায় শিরোনামের এই উৎসবের আজ ছিলো প্রথম দিন। আজ বিকাল তিনটায় দুদিন ব্যাপি আয়োজন একটি আনন্দ র‌্যালি দিয়ে শুরু হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ও পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. স্বপন কুমার পালিত, চুয়েটের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, পদার্থবিদ্যা বিভাগের প্রধান অধ্যাপক ড. আব্দুর রশীদ, পিএমই বিভাগের প্রধান অধ্যাপক ড. সজল চন্দ্র বণিক, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. আশুতোষ সাহা, জয়ধ্বনির উপদেষ্টা অধ্যাপক ড. মোঃ আব্দুল ওয়াজেদসহ প্রমূখ এ র‌্যালিতে অংশ নেন। কেন্দ্রিয় পাঠাগার থেকে শুরু হয়ে র‌্যালিটি গোলচত্বরে গিয়ে মেস হয়।্‌ এরপর ক্যাম্পাসের বাস্কেট বল গ্রাউন্ডে প্রধান অতিথি অধ্যাপক ড. স্বপন কুমার পালিত  কেক কেটে আয়োজনের শুভ উদ্বোধন করেন।
সবাইকে অবাক করে দিয়ে সেখানে কিছুক্ষণ পর শুরু হয় চুয়েট জয়ধ্বনির পরিবেশনায় একটি মনোমুগ্ধকর স্ট্রিট ড্যান্স। এছাড়াও অজকের অনুষ্ঠানে রয়েছে একটি নাটক । নাটকটির নাম ‘ভ্রম’ । নাটকটি সমসাময়িক রাজনৈতিক  পরিসি’তির উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। সমাজ ও দেশের জন্য একজন বিবেকবান নেতার প্রয়োজনীয়তা এবং তার ব্যাতিক্রম হলে জনগনের দূর্ভোগের চিত্রই ফুটে উঠবে এই নাটকে। এছাড়া জলফরিং নামে একটি সঙ্গীত পরিবেশনা দিয়ে শেষ হবে আজকের অনুষ্ঠানমালা। আগামীকালকের অয়োজনের মধ্যে মেহেদী উৎসব,পিঠা উৎসব,সাংস্কৃতিক সন্ধ্যা ও কনসার্ট  উল্লেখ্যযোগ্য।

৯/৪/২০১৫